,

নবীগঞ্জের পল্লিতে মসজিদ মোতাওয়াল্লির নাতিন জামাইর কাছে কাঠাল বিক্রির টাকা চাওয়ায় দুই পরিবারকে একঘরে! ইউএনও বরাবর অভিযোগ

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের ফুটারমাটি জামে মসজিদের মোতাওয়াল্লির নাতিন জামাইর কাছে কাঠাল বিক্রির টাকা চাওয়ায় টুনু মিয়া (৬০) ও কাইয়ুম মিয়া (৫৫) কে পঞ্চায়েত করে একঘরে করে রাখার অভিযোগ উঠেছে কুয়াজ উল্লা ও তার লোকজনের বিরুদ্ধে। এ বিষয়ে একই গ্রামের মৃত জমির উদ্দিনের পুত্র আব্দুল মুছাব্বির টুনু মিয়া ইউএনও বরাবর অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়- ৪ মাস পূর্বে ফুটারমাটি গ্রাম্য জামে মসজিদের কাঁঠাল ৪৫০ টাকায় ক্রয় করেন আখলিছ মিয়া। গত ১০ অক্টোবর আব্দুল কাইয়ুম সেই টাকা পরিশোধ করতে বললে সে উত্তেজিত হয়ে আব্দুল মুছাব্বির টুনু ও আব্দুল কাইয়ুমকে নানা হুমকি প্রদান করে। পরে কোয়াজ উল্লা মসজিদের মাইকে প্রচার করে উক্ত পঞ্চায়েতের লোকজনকে মসজিদের সামনে জড়ো করেন। সেখানে কোয়াজ উল্লার নির্দেশে পঞ্চায়েতের লোকজনকে নিয়া মিটিং করে ২টি পরিবারকে পঞ্চায়েত থেকে বের করে দেয় এবং একঘরে করে দেয়। এছাড়াও ফুটারমাটি জামে মসজিদে ওই ২টি পরিবারের লোকজনকে না যাওয়ার জন্য পঞ্চায়েতের সিদ্ধান্ত হয়। এরপর থেকে তারা মসজিদে যাওয়া সহ গ্রামের চলাফেরা করার সাহস পাচ্ছেনা।
ঘটনাটি আরও বেগতিক দেখা দিলে গত ৪ নভেম্বর ৯৯৯ এ কল করলে নবীগঞ্জ থানা পুলিশ ফুটারমাটি গ্রামে গিয়ে আব্দুল মুছাব্বির টুনু ও আব্দুল কাইয়ুমকে উদ্ধার করে আনেন। তারপরও বিবাদীরা লোক-মুখে প্রচার করে যে, তাদের ২টি পরিবারের লোকজনকে গ্রামে অবাদে চলাফেরা করতে দিবে না। গ্রাম থেকে তাড়িয়ে দেয়া সহ নানা হুমকি দিচ্ছে। পরে নিরুপায় হয়ে গত ৬ নভেম্বর আব্দুল মুছাব্বির টুনু মিয়া এ বিষয়ে ইউএনও বরাবর অভিযোগ দায়ের করেন।
অভিযোগের সত্যতা স্বীকার করে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন- তদন্তপূর্বক ব্যাবস্থা নেয়া হবে।


     এই বিভাগের আরো খবর